৭২‘র সংবিধান ফিরিয়ে আনতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করেতে হবে –বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তি জুয়েল

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২, ৮:৩৪ অপরাহ্ণ

আমাদের সকলকে আবারও ১৯৭১‘র ন্যায় ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি, চলমান যুদ্ধাপরাধের বিচার ও ৭২এর সংবিধান ফিরেয়ে আনতে কাজ করতে হবে। এমন্তব্য বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসংদ সিলেট ইউনিটের সাবেক কমান্ডার ও একাত্তরের ঘাতক-দালাল নির্মুল কমিটি সিলেটের প্রেসিডেন্ট সুব্রত চক্রবর্তি জুয়েলের। গতকাল ২৫ অক্টোবর মঙ্গলবার রাতে একাত্তরের ঘাতক-দালাল নির্মুল কমিটি যুক্তরাজ্য শাখা আয়োজিত তার সম্মানে মত বিনিময় সভায় জাতির এই শ্রেষ্ট সন্তান এসব কথা বলেন। তিনি বলেন ধর্মবর্ণ নির্বিশেষে সকলেই একটি বৈষম্যহীন সম্প্রীতির বাংলাদেশ প্রতিষ্ঠায় যুদ্ধ করেছে। মুক্তিযুদ্ধের চার মূলনীতি থেকে আমাদের সরে আসলে চলবেনা ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্টায় ৭২‘র সংবিধানের বিকল্প নেই। তিনি বলেন আদালতের রায় দেয়া সত্বেও সংবিধান থেকে রাষ্ট্রধর্ম প্রত্যাহার করা হয়নি। আমাদের সকলকে দেশে-বিদেশে এসবদাবী আদায়ে একযোগে কাজ করতে হবে।

পূর্বলন্ডনের ব্রিকলেনের একটি রেষ্টুরেন্টে যুক্তরাজ্য শাখা নির্মুল কমিটির প্রেসিডেন্ট সৈয়দ এনামুল ইসলামের সভাপতিত্বে ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সাংবাদিক মতিয়ার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিয় সভায় আলোচনায় অংশ নেন নির্মুল কমিটি যুক্তরাজ্য শাখার উপদেষ্টা সাবেক কাউন্সিলার বীর মুক্তিযোদ্ধা খলিল কাজী ওবিই, নির্মুল কমিটি ইউরোপ শাখার সেক্রেটারী সাংবাদিক আনসার আহমেদ উল্লাহ, যুক্তরাজ্য শাখা নির্মুল কমিটির সহসভাপতি জামাল আহমদ খান, শেখ মুজিব রিসার্চ সেন্টার এর প্রেসিডেণ্ট বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসেন, উদীচি শিল্পিগোষ্ঠী যুক্তরাজ্য শাখার সাবেক সেক্রেটারী শাহাব আহমেদ বাচ্চু, আমরা একাত্তরের যুক্তরাজ্য শাখার সেক্রেটারী সত্যব্রত দাশ স্বপন, স্ঙ্গীত শিল্পি- শিক্ষক মোস্তফা কামাল মিলন ও মোহাম্মদ রাকিব প্রমুখ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...