বৃটিশ এমপির উদ্যোগে সাংবাদিক ইকবাল মাহমুদকে নিয়ে মতবিনিময়

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২, ১১:১০ পূর্বাহ্ণ

বৃটিশ পার্লামেন্টের হাউজ অব কমন্সের মিটিং রুমে বৃটেন সফররত সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও একাত্তর টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান ইকবাল মাহমুদকে নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় এ অনুষ্ঠানের আয়োজন করেন লেবার দলীয় এমপি স্যাম টরি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্যাম টরি এমপি। লেবার পার্টির নেতা ও সাবেক কাউন্সিলর ব্যারিস্টার খালেদ নূর এর সঞ্চালনায় অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি ইকবাল মাহমুদ বিলেত সফরের অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, গণতান্ত্রিক চর্চা ও গণমাধ্যমের স্বাধীনতার জন্য বৃটেন এখনও বিশ্বের রোল মডেল। এ মডেল অনুসরণ করে বাংলাদেশে গণতন্ত্রের বিকাশ এবং গণমাধ্যমের দায়িত্বশীলতা ও স্বাধীনতার পথ সুগম করতে সংশ্লিষ্টদের সচেষ্ট হওয়ার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে স্যাম টরি এমপি বলেন, বাংলাদেশ ও বৃটেনের মধ্যে আস্থাশীল বন্ধুত্ব দীর্ঘদিনের। এ বন্ধন আরো সুসংহত ও সহযোগিতাপূর্ণ করতে সকল পক্ষকে যত্নশীল হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।
অনুষ্ঠানে বৃটেনের বাংলাদেশী কমিউনিটির ব্যক্তিবর্গের মধ্যে বক্তব্য রাখেন সলিসিটর হাবিবুর রহমান, সাংবাদিক এম রহমত আলী, আব্দুল মুনিম জাহেদী ক্যারল, সাংবাদিক এনাম চৌধুরী, ব্যারিস্টার জাহিন ওহিদ, মিফতাহ উদ্দিন প্রমুখ।

পরে স্যাম টরি এমপি সংবর্ধিত অতিথি ইকবাল মাহমুদসহ অন্যান্য অতিথিদের পার্লামেন্টের বিভিন্ন ভবন ও অফিস ঘুরে দেখান।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...