হেফাজতের মতো দমন আর করতে পারবে না: ফখরুল

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ৬:২৬ অপরাহ্ণ

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হেফাজতের মতো দমনের অবস্থা দেশে এখন আর নেই। হেফাজতের সময় তারা যা করেছেন জনগণের এখন সঙ্গে সেটা করতে পারবে না। কারণ জনগণ তাদের জায়গায় দাঁড়িয়ে গেছে যেকোনো মূল্যে এবার দাবি আদায় করবে।

বৃহস্পতিবার গুলশানে বিএনপির চেয়ারপারসন রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আমরা এমন কোনো কর্মসূচি নেব না, যেটাতে জনগণ ক্ষতিগ্রস্ত হবে। আমরা জনগণকে সঙ্গে নিয়েই তাদের দাবি আদায়ে শান্তিপূর্ণভাবে আন্দোলন করছি। শান্তিপূর্ণভাবেই আন্দোলন করে যাব।

বিএনপি মহাসচিব বলেন, ঢাকায় মহাসমাবেশকে কেন্দ্র করে সরকারের মন্ত্রী ও নেতারা উসকানিমূলক বক্তব্য দিয়ে পরিস্থিতি উত্তপ্ত করে মহাসমাবেশ নস্যাতের হীন চক্রান্ত চালাচ্ছে। মহাসমাবেশকে কেন্দ্র করে অনির্বাচিত সরকারের সকল হীন চক্রান্তকে ব্যর্থ করে দেশের জনগণ তাদের ন্যায্য দাবিতে সমবেত হবে। একটি শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিকে বানচালের চেষ্টা করলে জনগণ তা মেনে নেবে না। সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে জনগণ ঢাকার মহাসমাবেশকে সফল করবে।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, সামগ্রিকভাবে ঢাকার মহাসমাবেশকে কেন্দ্র করে এমন একটি আবহ তৈরি করা হচ্ছে, যাতে মনে হয় ১০ ডিসেম্বর ঢাকায় যুদ্ধ হবে। এটা তারা (আওয়ামী লীগ) তৈরি করছে।

তিনি বলেন, আমরা পরিষ্কারভাবে বলছি, ঢাকায় হচ্ছে বিভাগীয় সমাবেশ। ১০ বিভাগ নিয়ে আমরা যে কর্মসূচি দিয়েছিলাম তার সর্বশেষ কর্মসূচি হচ্ছে ঢাকায়। হয়তো ঢাকা থেকে আমাদের পরবর্তী কর্মসূচি এবং আরও বৃহত্তর আন্দোলন নিয়ে জনগণের সামনে আসব। এটা আমাদের চূড়ান্ত কর্মসূচি নয়, এটা হচ্ছে স্বাভাবিক কর্মসূচি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...