তত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নেবেনা: ব্যারিস্টার মাহবুবউদ্দিন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২৩, ৬:৩২ অপরাহ্ণ

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন বলেছেন- নিরপেক্ষ, নির্দলীয় তত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবেনা। আন্দোলনের মাধ্যমে এ দাবি আদায় করে ছাড়া হবে।

সাতক্ষীরা জেলা বিএনপির আয়োজনে শনিবার বেলা ১১টার দিকে শহরের আমতলা মোড়ের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা দাবি এবং রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে ব্যাখ্যা ও বিশ্লেষণ ধর্মী আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বর্তমান সরকারকে অবৈধ সরকার উল্লেখ করে তিনি বলেন, যে আদেশের অজুহাতে বর্তমান সরকার তত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন দিতে চায়না সেই আদেশেই দুইবার তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের কথা বলা আছে। সরকার চাইলেই সেটি সম্ভব। চুড়ান্ত আন্দোলনের আগেই সরকারের বোধোদয় হবে।

সাতক্ষীরা জেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট সৈয়দ ইফতেখার আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব চেয়ারম্যান আব্দুল আলিমের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য সাবেক এমপি কাজী আলাউদ্দিন, ডা.শহিদুল আলম, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক চেয়ারম্যান আব্দুর রউফ, যুগ্ন আহবায়ক শেখ তারিকুল হাসান, মৃণাল কান্তি, জেলা বিএনপির নেতা হাবিবুর রহমান হাবিব, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, মাছুম বিল্লাহ শাহীন, পৌর কমিশনার আইনুল হক নান্টু প্রমূখ।

এ সময় বিভিন্ন ইউনিটের দলীয় নেতা-কর্মীসহ সাংবাদিক ও বিভিন্ন শ্রেণিপেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন তার বক্তব্যে বলেন, আদালত, নির্বাচন কমিশন থেকে শুরু করে প্রশাসনসহ সব কিছু সরকার ধ্বংশ করে ফেলেছে। বিএনপি ক্ষমতায় এলে রাষ্ট্রকাঠামো সংস্কার করা হবে।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ সকল নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...