মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হাইকমিশনারের বৈঠক

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩, ৭:২১ অপরাহ্ণ

মালয়েশিয়া প্রতিনিধি:

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইল এর সঙ্গে বৈঠক করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো: গোলাম সারোয়ার। ২৫ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় তার সঙ্গে ছিলেন মিনিস্টার শ্রম মো: নাজমুছ সাদাত সেলিম, প্রতিরক্ষা উপদেষ্টা কমডোর মো. হাসান তারিক মন্ডল ও কাউন্সিলর রাজনৈতিক ফারহানা আহমেদ চৌধুরী। এছাড়া মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি খায়রুল জাইমি দাউদসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকতারা বৈঠকে ছিলেন।

বৈঠকে বাংলাদেশ এবং মালয়েশিয়ার মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরকে ঘিরে তাঁর আগ্রহের কথা ব্যক্ত করেন। হাইকমিশনার বাংলাদেশে তাঁর এই গুরুত্বপূর্ণ সফরকে আন্তরিকভাবে স্বাগত জানান এবং সফরটির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। এছাড়াও, স্বল্প সময়ে এবং স্বল্প ব্যয়ে আরও অধিক সংখ্যক বাংলাদেশী জনশক্তি নিয়োগের ক্ষেত্রে দু’পক্ষের আন্তরিক প্রচেষ্টার বিষয়ে মতবিনিময় করেন।

হাইকমিশনার মালয়েশিয়ায় বসবাসরত অনথিভুক্ত বাংলাদেশীদের যাতে রিক্যালিব্রেশন এর আওতায় সহজ প্রক্রিয়ায় বৈধ করা হয় সে বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেন। প্রত্যুত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি সহানভূতির সাথে বিবেচনার আশ্বাস দেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...