সাধারণ মানুষ নিজের দেশকে নিরাপদ মনে করছে না: জিএম কাদের

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ৬:১৬ অপরাহ্ণ

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সঠিকভাবে ব্যবহার করতে না পারায় দেশের মানুষ এখন নিরাপত্তাহীনতায় ভুগছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

শুক্রবার নিজের ৭৬তম জন্মদিনে রাজধানীর বনানীতে জাপা কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এদিন সকাল থেকেই জাপা নেতাকর্মীরা ফুল, মিষ্টি ও কেক নিয়ে জন্মদিন উদযাপন করতে সেখানে জড়ো হন।

জিএম কাদের বলেন, দেশে আইনের শাসন নেই, দেশের মানুষের ধারণা আইন নিজের গতিতে চলতে পারছে না। সাধারণ মানুষ নিজ দেশকে নিরাপদ মনে করছে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আমরা সঠিকভাবে ব্যবহার করতে পারছি না। বৈষম্যহীন ও ন্যায়বিচারভিত্তিক একটি সমাজ গঠন হয়নি।

এ সময় ভোটের রাজনীতিতে ‘নিয়ামক শক্তি’ বলে পরিচিত জাতীয় পার্টি নির্বাচনের ঠিক আগে আওয়ামী লীগ বা বিএনপির সঙ্গে ভিড়ে যেতে চায়—এমন সমালোচনার পরিপ্রেক্ষিতে জিএম কাদের বলেন, দেশের মানুষের স্বার্থে আপসের অবকাশ নেই। আমরা কোনো দলের জন্য কাজ করছি না। আমরা দেশের মানুষের স্বার্থে কাজ করছি।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, এখনও দেশের মানুষের সঙ্গে রাজনৈতিকভাবে বৈষম্য সৃষ্টি করা হচ্ছে। যারা দল করে তাদের অর্থ উপার্জনের ব্যবস্থা করে দেয়া হচ্ছে। সরকারি দলের উপজেলা পর্যায়ের নেতারা হাজার কোটি টাকার মালিক হয়ে গেছেন। তাদের দেশে টাকা রাখার জায়গা নেই, তারা বিদেশে টাকা পাচার করছেন। এখনও দুঃশাসন থেকে মুক্তি পায়নি দেশের মানুষ।

জাতীয় পার্টির চেয়ারম্যানের জন্মদিনের অনুষ্ঠানে বক্তব্য দেন- দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা, সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম ও জিএম কাদেরের স্ত্রী শেরীফা কাদের।

১৯৪৮ সালের ২৪ ফেব্রুয়ারি ভারতের কোচবিহারের এক সম্ভ্রান্ত পরিবারে জিএম কাদেরের জন্ম। উত্তরবঙ্গের প্রখ্যাত আইনবিদ মরহুম মকবুল হোসেন এবং প্রয়াত মজিদা খাতুনের সন্তান তিনি। সাবেক সামরিক শাসক হুসেইন মুহম্মদ এরশাদ তার বড় ভাই।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...