স্ত্রী হত্যার দায়ে স্বামী ও তার সহযোগীর মৃত্যুদণ্ড

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১ মার্চ ২০২৩, ৭:৪১ অপরাহ্ণ

ফরিদপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যা মামলায় স্বামী ও তার এক সহযোগীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে আসামিদের ১ লাখ টাকা করে জরিমানা করা হয়। অন্যদিকে, মামলায় অপর ৫ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

বুধবার (০১ মার্চ) দুপুরে ফরিদপুরের জেলা নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনাল আদালতের বিচারক মো হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন।

এ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ফরিদপুরের সদরপুর উপজেলার ডেউখালি ইউনিয়নের আব্দুল বারেক মোল্যার ছেলে জাহাঙ্গীর মোল্যা (৪৯) এবং একই ইউনিয়নের রহিম মাতুব্বরের ছেলে চুন্ন মাতুব্বর (৫০)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০০ সালের ১৫মে জাহাঙ্গীর মোল্যার সাথে একই উপজেলার চরব্রাক্ষ্মণদী গ্রামের মৃত মুন্সি হারুন অর রশীদের মেয়ে রাশেদা বেগম রুসির বিয়ে হয়। তাদের রুহান নামে এক ছেলে রয়েছে। এদিকে বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে রুসিকে মারপিট ও নির্যাতন করা হতো এবং প্রথম স্ত্রীর অনুমতি ছাড়াই জাহাঙ্গীর আরেকটি বিয়ে করেন। এরপর স্বামীর প্রথম স্ত্রী ও সন্তানের খোরপোশ না দেয়ায় টিউশনি করে সংসার চালাতো রাশেদা বেগম। এ অবস্থায় ২০১২ সালের ১৩ জানুয়ারি পূর্বপরিকল্পনা অনুযায়ী তাকে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের ভাই দেলোয়ার হোসেন (৫২) বাদি হয়ে সাতজনের নামোল্লেখসহ অজ্ঞাতনামা অন্যান্যদের আসামি করে সদরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে নিযুক্ত নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালের সরকারী কৌশলী অ্যাডভোকেট স্বপন কুমার পাল বলেন, রাশেদাকে হত্যার পর ঘটনা আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করা হয়। তবে রাষ্ট্রপক্ষ হত্যাকাণ্ড সন্দেহাতীতভাবে প্রমাণিত করতে পারায় আদালত সন্তুষ্ট হয়ে এ রায় দিয়েছেন। আমরা এতে খুশি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...