দক্ষিণ আফ্রিকায় দুর্ঘটনা: ফেনীর নিহত ৪ প্রবাসীর দাফন সম্পন্ন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩ মার্চ ২০২৩, ৮:১১ অপরাহ্ণ

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় নিহতদের মধ্যে চারজনের মরদেহ দেশে আনার পর শুক্রবার ফেনীতে নিজ নিজ গ্রামের বাড়িতে তাদের দাফন সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন স্বজনেরা। বৃহস্পতিবার বিকেলে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মরদেহগুলো দেশে পৌঁছায়।

জানা গেছে, দাগনভূঞা উপজেলার মাতুভূঞা ইউনিয়নের মমারিজপুর গ্রামের রাজু আহমেদের জানাজা করিমুল্লাহ হাইস্কুল মাঠে সকাল ৯টায় এবং একই উপজেলার জায়লস্কর ইউনিয়নের দক্ষিণ নেয়াজপুর গ্রামের মো. মোস্তফা কামালের জানাজা নেয়াজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। পরে তাদের দাফন করা হয়। ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়ার ইসমাইল হোসেনের মরদেহ বাড়ির পাশে জানাজা শেষে দাফন করা হয়। এ ছাড়া সোনাগাজী উপজেলার চর মজলিশপুর গ্রামের আবুল হোসেনের দাফন গ্রামে সম্পন্ন হলেও তার ছেলে নাদিম জন্মগতভাবে দক্ষিণ আফ্রিকার নাগরিক হওয়ায় তার মরদেহ সেখানে দাফন করা হয়েছে।
গত ২৪ ফেব্রুয়ারি স্থানীয় সময় ভোররাতে দক্ষিণ আফ্রিকার ওয়েস্টার্ন কেপ প্রদেশের লোকানকায় সড়ক দুর্ঘটনায় ১০ বছরের এক শিশুসহ ছয় বাংলাদেশি নিহত হন। ওই বাংলাদেশিদের বহনকারী একটি প্রাইভেটকার ওয়েস্টার্ন কেপ থেকে কেপটাউন বিমানবন্দরে যাচ্ছিল।

দুর্ঘটনায় ঘটনাস্থলেই নিহত হন পাঁচজন। তারা হলেন- আবুল হোসেন (৪৫), তার ছেলে নাদিম হোসেন (১০), রাজু আহমেদ (৩৪), ইসমাইল হোসেন (৩৮) ও মোস্তফা কামাল (৪০)। এ ছাড়া আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আনিসুল হক মিলন (৩৮)। নিহত ব্যক্তিদের সবার বাড়ি ফেনী জেলার বিভিন্ন উপজেলায়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...