লস এঞ্জেলসের স্বাধীনতা প্যারেডে বাংলাদেশের একঝাঁক তারকা

বিনোদন ডেস্ক,

  • প্রকাশিত: ৯ মার্চ ২০২৩, ১:১৩ অপরাহ্ণ

প্রতিবারের মতো এবারো যুক্তরাষ্ট্রের লস এন্জেলসে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘স্বাধীনতা দিবস প্যারেড শো’। বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সেখানকার প্রবাসী বাংলাদেশীদের সংগঠন বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব বাংলাদেশে (বাফলা) এর উদ্যোগে দুই দিনব্যাপী এই স্বাধীনতা উদযাপন হবে। আগামী ৬ এবং ৭ মে লস এঞ্জেলসের বাংলাদেশী অধ্যুষিত লিটল বাংলাদেশ এলাকায় বসবে এই আয়োজন।

যেখানে হাজার হাজার প্রবাসী বাংলাদেশিরা লস এঞ্জেলসের রাজপথে নামবেন রঙ-বেরঙের পোশাক আর লাল-সবুজের পতাকা হাতে নিয়ে। অংশ নেবেন বিদেশীরাও। এই আয়োজনে অংশ নিতেই বাংলাদেশ থেকে উড়ে যাচ্ছে একঝাঁক তারকাশিল্পী। এরমধ্যে রয়েছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস,অভিনেতা মীর সাব্বির, গীতিকার জুলফিকার রাসেল, অভিনেতা মাজনুন মিজান, অভিনেত্রী আহম্মেদ, কণ্ঠশিল্পী রেশমী মৃর্জা ও টিনা রাসেল, মাহফুজা মম, ডালিম, কুমার বড়ুয়াসহ অনেকেই। আয়োজনটি উপস্থাপন করতে যাচ্ছেন চলচ্চিত্র পরিচালক ও সঞ্চলক দেবাশীষ বিশ্বাস।

প্যারেড শোতে বাংলাদেশের তারকাদের অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন আয়োজক প্রতিষ্ঠান বাফলার প্রেসিডেন্ট লে: জিয়া শাওন ও কালচারাল সম্পাদক খান মোহাম্মদ আলী ।

লে: জিয়া বলেন, বাফলা পক্ষে ২০০৭ সাল থেকে এই আয়োজন করে আসছি। প্রতি বছরই বাংলাদেশ থেকে সেলেব্রিটি তারকারা এতে অংশ নেন। প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে তারাও লস এঞ্জেলসের রাস্তায় আনন্দে মাতেন। এবারও একঝাঁক তারকার উপস্থিতি থাকবে। এতে বিশেষ অতিথি হাজির থাকবেন লস এন্জেলেসর মেয়র কেরেন ব্যাস এবং বিশেষ অথিতি হিসেবে আরও থাকবেন লস এন্জেলেস বাংলাদেশ কনসুলেটের কনসাল জেনারেল সামিয়া আন্জুম ।

দুই দিনব্যাপী এই অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশী ছাড়াও মার্কিন প্রশাসনের কর্তাব্যক্তিসহ ভিন্ন দেশী প্রবাসীরাও অংশ নেবেন। সকল অনুষ্ঠান সবার জন্য জন্য উন্মুক্ত থাকবে। অনুষ্ঠানের পাশাপাশি থাকবে বিভিন্ন প্রকার বাংলাদেশি পণ্য, বই ও মুখরোচক খাবারের স্টল।

সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি থাকবে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্রকাশিত হবে বাফলা’র বার্ষিক ম্যাগাজিন ’অপরাজেয়’। থাকছে নাগরিক সচেতনতা ও শিক্ষামূলক সেমিনার ইত্যাদি। স্বাধীনতা দিবসের এই ফেস্টিভ্যালে দেশীয় হস্তশিল্প, বই, খেলনা, দেশি মুখরোচক খাবার, গহনা, আবাসন ও বিনিয়োগ প্রকল্পসহ রকমারী ধরনের ও পণ্যের স্টল থাকবে।

এই জমকালো আয়োজন সকলের জন্য উন্মুক্ত বলে জানান বাফলার কালচারার সম্পাদক খান মোহাম্মদ আলী।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...