কমিউনিটি ব্যক্তিত্ব মোঃ দিলওয়ার হোসেন’র প্রতি অবারিত শুভেচ্ছা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩, ২:৪০ পূর্বাহ্ণ

মোঃ দিলওয়ার হোসেন একজন সমাজসেবী, শিক্ষানুরাগী এবং কমিউনিটি ব্যক্তিত্ব। তিনি যুক্তরাজ্যের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত রয়েছেন। যুক্তরাজ্যের বাঙালি কমিউনিটির উন্নয়নে তাঁর রয়েছে বিশেষ অবদান। প্রবাসী বাঙালিদের যেকোনো দুঃসময়ে তিনি ছায়ার মতো পাশে দাঁড়ান। বিভিন্ন সংকট এবং ক্রান্তিকালে তাঁর ভূমিকা চোখে পড়ার মতো। বিগত করোনাকালেও তিনি বাঙালিদের পাশে দাঁড়িয়েছেন। বিশেষ করে তিনি তাঁর নিজস্ব এলাকা গোলাপগঞ্জের মাটি ও মানুষের পাশে দাঁড়িয়েছেন। অত্যন্ত মানবদরদি মোঃ দিলওয়ার হোসেন একজন নিরহংকার ও অমায়িক ব্যক্তিত্বের প্রতিচ্ছবি।

মোঃ দিলওয়ার হোসেন অত্যন্ত বিনয়ী ও মিশুক ব্যক্তিত্ব। সহজেই যেকোনো মানুষকে আপন করে নিতে পারেন। আমার যুক্তরাজ্যে সফরে তাঁর বিশেষ ভূমিকা রয়েছে। তাঁর আন্তরিকতা আমাকে মুগ্ধ করেছে। তিনি বর্তমানে গোলাপগঞ্জ সোশ্যাল এ্যান্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। নিবেদিতপ্রাণ এই সমাজসেবক ব্যক্তিত্ব আজ মঙ্গলবার (১৪ মার্চ) সিলেটের সৃজনশীল প্রকাশনা সংস্থা ‘পাণ্ডুলিপি প্রকাশন’-এর অফিসে এসেছিলেন। আমি তাঁর আন্তরিকতা ও ভালোবাসা অভিভূত হয়েছি। তাঁর সঙ্গে বিভিন্ন বিষয়ে শুভেচ্ছা বিনিময় হয়। এ সময় এলাকার বিভিন্ন উন্নয়নে তাঁর চিন্তাভাবনার সঙ্গে পরিচিত হই। তিনি গোলাপগঞ্জ উপজেলার গরিব ও অসহায় মানুষের কল্যাণে কাজ করতে চান। তিনি আগামীতে ‘গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র মাধ্যমে সমাজকল্যাণে ভূমিকা রাখতে চান-এ বিষয়টিও আমার সঙ্গে আলোচনা করেন। সত্যিই তাঁর মতো জনদরদি ব্যক্তিত্ব সমাজের জন্য প্রয়োজন।

মোঃ দিলওয়ার হোসেন’র জন্য অবারিত শুভেচ্ছা। আশা করছি-তিনি ‘গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র সভাপতি নির্বাচিত হয়ে প্রবাসে বাঙালি বিশেষ করে গোলাপগঞ্জবাসীদের উন্নয়নে কাজ করবেন। আমি তাঁর সামগ্রিক জীবনের কল্যাণ কামনা করি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...