ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে রমজানের তাৎপর্য আলোচনা ও ইফতার অনুষ্ঠিত

রুমি হক,

  • প্রকাশিত: ৯ এপ্রিল ২০২৩, ১২:৪১ অপরাহ্ণ

ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির তত্ত্বাবধানে সংগঠনের ইফতার ও ইফতারপূর্ব বক্তব্যে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনায় সাংবাদিক, সুশীল সমাজের ও কমিউনিটি ব্যক্তিত্বরা অংশ নেন।

আলোচনায় বক্তারা – এই রমজান মাসে মানবিক কল্যাণমূলক কাজে সমাজের অসহায় মানুষের পাশে আন্তরিকভাবে দাঁড়ানোর আহ্বান জানান।

বক্তারা আরো বলেন— রমজান আমাদেরকে সংযমী হওয়ার শিক্ষা দেয়। আত্মশুদ্ধি অর্জনের সর্বোত্তম পন্থা হলো সিয়াম সাধনা। প্রত্যেকের উচিত রমজানে পবিত্রতা রক্ষা করা; সকল প্রকার অন্যায় অবিচার জুলুম অশ্লীলতা ও পাপাচার থেকে দূরে থাকা, অন্যদেরও দূরে রাখা; কারও সঙ্গে দুর্ব্যবহার না করা; সবার সঙ্গে ক্ষমা ও দয়ার আচরণ করা; আত্মীয়-স্বজনের খোঁজ-খবর নেওয়া ও তাঁদের সাহায্য সহযোগিতা করা, যা করলে সমাজে প্রতিটি মানুষের মাঝে শান্তি বিরাজ করে।

শনিবার ( ৮ এপ্রিল ২০২৩) বিকেলে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি, দৈনিক উত্তরপূর্বের যুক্তরাজ্য প্রতিনিধি মতিয়ার চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, জগন্নাথপুর টাইমস এর এক্টিং এডিটর মুহাম্মদ সাজিদুর রহমানের পরিচালনায় ইফতার পূর্ব আলোচনায় অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন— লন্ডন বারা টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের (কেবিনেট মেম্বার ফর কালচার এন্ড রিক্রিয়েশন ) কাউন্সিলর ইকবাল হোসেইন, লেবার পার্টির নেতা কাউন্সিলর ফারুক আহমদ।

 

ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটি থেকে বক্তব্য রাখেন – সাবেক সভাপতি আনসার আহমদ উল্লাহ, সাবেক সভাপতি মুহাম্মদ শাহেদ রাহমান, ট্রেজারার মুহাম্মদ সালেহ আহমদ, ইসি মেম্বার সোনাহর আলী ও জামাল খান  ।

 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কবি মাশূক ইবনে আনিস, আমিনা আলী, লন্ডন বাংলা প্রেস ক্লাবের এসিসটেন্ট ট্রেজারার মোহাম্মদ আব্দুল কাইয়ুম, সাংবাদিক জাকির হোসেন কয়েছ, বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের চেয়ার জাহাঙ্গীর খান, ২৬শে টেলিভিশন এর চেয়ার আব্দুল আহাদ চৌধুরী প্রমূখ।

 

উপস্থিত ছিলেন— ব্যারিস্টার ইকবাল হোসেইন, শাহ খালেদ চৌধুরী, শামীম আশরাফ, বাংলা সংলাপের প্রকাশক আনসার মিয়া, তাজুল ইসলাম, জুবের আলী, রইছ মিয়া, সাইদুল ইসলাম সানি সহ আরো অনেকে ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...