খুলনায় কমেছে ভোটার উপস্থিতি, অধিকাংশ কেন্দ্র ফাঁকা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ জুন ২০২৩, ৩:৪৫ অপরাহ্ণ


খুলনা সিটি করপোরেশনের নির্বাচনে সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকালের দিকে ভোটার উপস্থিতি দেখা দিলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা অনেকাংশে কমে গেছে। ফাঁকা হয়ে গেছে অধিকাংশ ভোটকেন্দ্র।

নগরীর বিভিন্ন ভোটকেন্দ্র সরেজমিনে ঘুরে দেখা গেছে, ভোটার উপস্থিতি নেই বললেই চলে। কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বেলা ১১টা পর্যন্ত গড়ে ১১ শতাংশ ভোট পড়েছে।

সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রে গিয়ে দেখা যায়, কেন্দ্রটিতে মোট ভোটার ১ হাজার ৪৯৩। কিন্তু ভোট পড়েছে ১৩৫টি। এখনো তেমন কোনো ভোটার উপস্থিতি নেই।

নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের ন্যাশনাল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১১ শতাংশ ভোট পড়েছে। নগরীর ২৭ নম্বর ওয়ার্ডের পিটিআই মহিলা কেন্দ্রে ১১টা পর্যন্ত ৭ দশমিক ২ শতাংশ এবং পুরুষ কেন্দ্রে ৯ শতাংশ ভোট পড়ছে বলে দুই প্রিসাইডিং কর্মকর্তা সাংবাদিকদের জানিয়েছেন।

এদিকে নির্বাচন উপলক্ষে খুলনা সিটিতে আজ সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। প্রতিটি কেন্দ্রেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখা জানিয়েছে, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী রয়েছেন আওয়ামী লীগের তালুকদার আব্দুল খালেক (নৌকা প্রতীক), জাতীয় পার্টির (জাপা) শফিকুল ইসলাম মধু (লাঙ্গল প্রতীক), জাকের পার্টির এস এম সাব্বির হোসেন (গোলাপ ফুল প্রতীক) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আব্দুল আউয়াল (হাতপাখা প্রতীক)। আর টেবিল ঘড়ি প্রতীকে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন শফিকুর রহমান মুশফিক।

এছাড়া কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন ১৭৭ জন। নির্বাচনে ভোট প্রদান করবেন ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন ভোটার এবং ভোটগ্রহণ হবে ২৮৯ কেন্দ্রের ১৭৩১টি কেন্দ্রে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...