ঠোঁটের সৌন্দর্য বাড়বেই

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৭ জুলাই ২০২৩, ৩:২৩ অপরাহ্ণ

সুন্দর ঠোঁট হাসির সৌন্দর্য বাড়ায়। তাই এর যত্ন নেওয়া প্রয়োজন। ঠোঁট শুষ্ক থাকলে দেখতে খারাপ লাগে। অনেক সময় জ্বালাপোড়া করে। রক্ত বের হয়। আর আবহাওয়া পরিবর্তন হলে এক ধরণের শুষ্কতা অনুভব হয়। তাই ঘরে থাকা উপাদান দিয়েই এর যত্ন নিন। এতে আপনার ঠোঁট থাকবে নরম আর গোলাপি।

ঠোঁট স্ক্রাব : গোলাপ জলের ঠোঁট স্ক্রাব দিয়ে আপনার ঠোঁটকে এক্সফোলিয়েট করুন। এ জন্য গোলাপ জল এবং চিনি সমান পরিমাণে মিশিয়ে নিন। এক মিনিটের জন্য আপনার ঠোঁটে আলতো করে স্ক্রাবটি ম্যাসাজ করুন। তারপরে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

লিপ বাম : গোলাপ জলের লিপ বাম ঠোঁটকে গভীর ভাবে হাইড্রেশন সরবরাহ করুন। গোলাপ জল আর লিপ বাম এক সাথে মিশিয়ে প্রয়োগ করুন। এটি ঠোঁটের আর্দ্রতা বজায় রাখে। শুষ্কতা রোধ করতে। ঠোঁট নরম এবং কোমল রাখতে সহায়তা করবে।

ঠোঁটের মাস্ক : এক চা চামচ গোলাপ জলের সঙ্গে এক চা চামচ মধু এবং কয়েক ফোঁটা বাদাম তেল মিশিয়ে নিন। মিশ্রণটি আপনার ঠোঁটে প্রয়োগ করুন। এটি ১৫ মিনিটের জন্য রেখে দিন। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ঠোঁটের সিরাম : ঠোঁটের সিরাম শুষ্কতার বিরুদ্ধে লড়াই করে। আপনার ঠোঁটকে ময়েশ্চারাইজ রাখতে সহায়তা করবে। এমন সিরামের সন্ধান করুন যার মূল উপাদান হিসেবে গোলাপ জল রয়েছে।

লিপ মিস্ট : লিপ মিস্ট ঠোঁটকে সতেজ এবং পুনরুজ্জীবিত করে। ঠোঁট শুষ্ক বোধ করলে গোলাপ জলের মিস্ট স্প্রে করুন। এটি ঠোঁটকে হাইড্রেট এবং পুনরুদ্ধার করবে। ঠোঁটকে সতেজ এবং উজ্জ্বল বোধ করবে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...