ধানমন্ডি ৩২ নম্বরে ককটেল বিস্ফোরণ, গ্রেপ্তার ২

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৪ জুলাই ২০২৩, ৭:৪৭ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা গল্প লিখে প্রধানমন্ত্রীকে না দিতে পেরে ধানমন্ডির ৩২ নম্বরে ককটেল ফাটিয়েছে দুই যুবক। এই ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে ধানমন্ডি থানা পুলিশ। তারা হলেন আব্দুল হালিম (২৯) ও হালিম রাজ (৩৪)। তাদের কাছ থেকে ১০টি ককটেল সদৃশ চকলেট বোমা উদ্ধার করেছে পুলিশ।

তারা নজরে আসতে বিস্ফোরণ ঘটিয়েছে বলে জানিয়েছে পুলিশ। রোববার বিকেল সাড়ে ৫টার দিক ধানমন্ডি ৩২ নম্বরে শান্তুর রেস্টুরেন্টের সামনে এই ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

ধানমন্ডি থানার ওসি পারভেজ ইসলাম জানান, হালিম রাজ বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে গল্প কবিতা লেখেন। সেগুলো প্রধানমন্ত্রীকে দেয়ার জন্য দীর্ঘদিন ধরে চেষ্টা করেছিলেন। বিভিন্ন মাধ্যমে চেষ্টা করেও দিতে পারেননি। অবশেষে এক বছর আগে আবুল কাশেম ওরফে কিশোর নামের এক ব্যক্তিকে ৩৫ হাজার টাকা দেন, তার সিডি কবিতা এবং গান প্রধানমন্ত্রীর কাছে পাঠানোর উদ্দেশ্যে। কিন্তু তিনিও গল্প কবিতা প্রধানমন্ত্রীকে দিতে পারেনি। কিশোর টাকা নিয়ে কাজ না করায় রেগে গিয়ে দুইজনে বুদ্ধি করে নজরে আসতে বারুদ দিয়ে বিস্ফোরণ ঘটান। ওসি বলেন, এগুলো ককটেল নয়, ভেতরে কোনো স্প্লিন্টার ছিল না। কিছু বারুদ ছিল। দুজনকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পুলিশ জানায়, হালিম রাজের বাড়ি ময়মনসিংহ। তৃতীয় শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন। তিনি ছোট থেকে বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা লেখেন। তার বন্ধু আব্দুল হালিম ঢাকায় থাকেন। তিনি ইউটিউবার। হালিম রাজ তার কবিতা প্রকাশের জন্য আব্দুল হালিমের কাছে ঢাকায় আসেন। এরপর হালিম রাজ সবকিছু আব্দুল হালিমকে দেখান। তাকে কবিতা প্রকাশের জন্য অনুরোধ করেন।

এরপর আব্দুল হালিম রাজকে আশ্বস্ত করে প্রকাশের ব্যবস্থা করবে। গত বছর কিশোরের কাছে তারা দুইজনে যান। তাদের সঙ্গে কিশোর ৫০ হাজার টাকায় চুক্তি করেন। তারা কিশোরকে ৩৫ হাজার টাকা দেন। কিন্তু এক বছরে রাজের কোনো কবিতা প্রকাশ পায়নি। এতে তারা ক্ষুব্ধ হন।

পরে ইউটিউব ঘেটে তারা চকেলেট বোম বানানো শেখেন। ম্যাচের বারুদ দিয়ে চকলেট বোম বানায় ৫টি। রোববার বিকেল সোয়া ৫টার দিকে তারা শান্তু রেস্টুরেন্টের সামনে একটি চকলেট বোমা ফাটান। এরপর পুলিশ তাদের গ্রেপ্তার করে। পুলিশ সেখান থেকে ১০টি ককটেল সদৃশ চকলেট বোমা উদ্ধার করেছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...