শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য মাউশির নতুন নির্দেশনা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১১:৪৯ পূর্বাহ্ণ

‘বিশ্ব শিক্ষক দিবস’ উদযাপিত হবে আগামী ৫ অক্টোবর। দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান সেদিন খোলা রাখতে হবে। সাবেক-বর্তমান শিক্ষক, শিক্ষার্থী ও অংশীজনদের নিয়ে র‌্যালি, আলোচনা সভা ও সেমিনারের আয়োজনের সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (২৫ সেপ্টেম্বর) জারি করা এক আদেশে এ সিদ্ধান্তের কথা জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগ। ওই আদেশটি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ও বিশ্ববিদ্যালয় মজুরি কমিশনে পাঠানো হয়েছে।

আদেশে আন্তঃমন্ত্রণালয় কমিটির সভার সিদ্ধান্তের বরাতে বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠানে নিজ উদ্যোগে শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের ভূমিকা এবং শিক্ষকদের প্রতি শিক্ষার্থীসহ সবার শ্রদ্ধাবোধ এবং সম্মান বৃদ্ধির জন্য সচেতনতা তৈরিতে প্রাক্তন এবং বর্তমানে কর্মরত শিক্ষক এবং শিক্ষার্থীসহ অংশীজনদের অংশগ্রহণে ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে সব শিক্ষা প্রতিষ্ঠান খোলা রেখে র‍্যালি, আলোচনা সভা, সেমিনারের ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়।

আদেশে এ সিদ্ধান্ত বাস্তবায়নে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...