বিয়ে একজনের, বর সেজে হাজির ২০ জন!

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৪ অক্টোবর ২০২৩, ১১:৩৪ পূর্বাহ্ণ

বিয়ে একজনের। তবে বর সেজে কনে বাড়িতে হাজির হয়েছেন ২০ জন। শুনতে অবাক ও আশ্চর্য লাগলেও মঙ্গলবার (৩ অক্টোবর) এমন ঘটনা ঘটেছে নীলফামারীর ডোমারে। বিয়েকে আনন্দ মুখর আর স্মরণীয় করতেই এ কাজটি করেছেন বরের বন্ধুরা।

জানা গেছে, বর পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার টেপ্রীগঞ্জ বটতলী নতুনপাড়া এলাকার বাসিন্দা মফিজ উদ্দীনের ছেলে হাসেম আলী। কনে ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের হলহলিয়া পাড়া এলাকার জয়নাল আলীর মেয়ে জেরিন আক্তার।

বিয়েতে মোটরসাইকেল করে শেরওয়ানি আর পাগড়ি পরে একসঙ্গে ২০ জন হাজির হয় কনে বাড়িতে। কে আসল বর, সেটি না বুঝেই গেট আটকে বিপাকে পড়ে কনেপক্ষ। বরযাত্রীতে এত বর দেখে অবাক কনে বাড়ির লোকজনসহ আগত অতিথিরা। ভিন্ন রকম অভিজ্ঞতায় বিয়ের আয়োজনে শামিলদের আনন্দের মাত্রা ছিল বহুগুণ।

বরের বন্ধু জুয়েল মিয়া বলেন, জীবনে তো আমরা অনেক বরযাত্রী গেছি, কিন্তু আজকে আমার বন্ধুর বিয়েতে এমনভাবে আসছি যে আমাদের বন্ধু ব্যতীত আমরা আরও ২০ জন বর সেজে এসেছি। আজকে আমাদের অনুভুতিটা অন্যরকম।

সাজু ইসলাম নামের আরেক বন্ধু বলেন, বিয়েতে মানুষ বিভিন্নভাবে আনন্দ করে। আমরা এই বিয়েতে আনন্দ দেওয়া ও নেওয়ার জন্য বন্ধুর বিয়েতে আসছি। বন্ধুর বিয়েটা স্মরণীয় রাখার জন্য ২০ জন বর সেজে এসেছি।

দুলাল হোসেন বলেন, বিয়ের অনুষ্ঠানে মানেই মানুষের মাঝে একটা আনন্দ অনুষ্ঠান। তবে আমরা একটু ব্যতিক্রমভাবে, তাই বর সেজে এসেছি। এতে বরযাত্রী ও কনেপক্ষের সবাই অনেক আনন্দিত। আমরা আমাদের বন্ধুর নতুন জীবনে যেন সুখী হয় সে জন্য সবার কাছে দোয়া চাই।

বরযাত্রী আবুল কাশেম বলেন, যখন আমরা বিয়ে বাড়ি থেকে কনে নিয়ে বের হচ্ছি, তখন খুব আনন্দ লাগলো। রাস্তায় অনেক লোকজন দেখেছে, বিভিন্ন রকম মন্তব্য করেছে। আমাদের এলাকায় এমন বিয়ে এটাই প্রথম। সব মিলে খুব ভালো লেগেছে।

স্থানীয় বাসিন্দা রাশেদ ইসলাম বলেন, আশ্চর্যজনক ঘটনা। এক বিয়েতে ২০ জন বর আসতে আগে কখনো দেখিনি। বিষয়টি অনেক মজার। আমারও ইচ্ছে আছে বন্ধুদের নিয়ে এমনভাবে বিয়ে করার।

কনের বাবা জয়নাল আলী বলেন, মেয়ের জামাইয়ের বন্ধুদের ব্যতিক্রমী আয়োজনে সবাই আনন্দ পেয়েছে। সবাই আমার মেয়ের জামাই ও মেয়ের জন্য দোয়া করবেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...