আজও ইন্টারনেট নিয়ে ভুগতে হবে

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২৩, ৮:০৮ পূর্বাহ্ণ


ইন্টারনেটের গতি নিয়ে ভোগান্তি কমছে না। গত বৃহস্পতিবার শুরু হওয়া ইন্টারনেটের ধীরগতি সোমবারও ভুগিয়েছে গ্রাহকদের। সাবমেরিন কেবল সংস্কারের কারণে মঙ্গলবার(৩১ অক্টোবর)ও দেশজুড়ে গতি কম থাকবে।

বাংলাদেশ সাবমেরিন কেবলস (বিএসসি) পিএলসি রোববার (২৯ অক্টোবর) সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সাবমেরিন কেবলের সক্ষমতা বাড়াতে কাজ চলছে। ফলে দেশে মঙ্গল ও বৃহস্পতিবার প্রায় ২০ ঘণ্টা ইন্টারনেট সেবা আংশিক বিঘ্নিত হবে।

এদিকে, মহাখালীর খাজা টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন বিটিআরসির সিস্টেম অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ খলিল-উর-রহমান।

বৈঠকে আইএসপিএবি সভাপতি এমদাদুল হক, সাধারণ সম্পাদক নাজমুল করিম ভুইয়া, বাংলাদেশ আইআইজি ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ জুনায়েদ উপস্থিত ছিলেন।

জানা যায়, গত বৃহস্পতিবার মহাখালীর খাজা টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনায় কয়েকটি টেলিযোগাযোগ প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হওয়ায় শুরু হয় ভোগান্তি। ইন্টারনেট সেবাদানকারীরা সেই সমস্যা কাটিয়ে উঠছিলেন। কিন্তু সোমবার সকাল থেকে ফের শুরু হয় ব্রডব্যান্ড গ্রাহকদের দুর্ভোগ।

খাজা টাওয়ারে ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্কের (এনটিটিএন) সঙ্গে যুক্ত ভূগর্ভস্থ কেবল কাটা পড়ায় ব্যান্ডউইথ সরবরাহ কমে গেছে। ফলে দেশজুড়ে ইন্টারনেটের গতি কমেছে।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...