হরতাল-অবরোধের প্রতিবাদে রাজপথে শিল্পী-কলাকুশলীরা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩, ৫:১৪ অপরাহ্ণ

হরতাল-অবরোধের প্রতিবাদে ‘ধ্বংসের বিরুদ্ধে শিল্পী সমাজ’- এই ব্যানারে মানববন্ধন করেছেন শিল্পী ও কলাকুশলীরা। শনিবার শাহবাগে জাতীয় যাদুঘরের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

এসময় উপস্থিত ছিলেন রিয়াজ আহমেদ, ফেরদৌস আহমেদ, তারিন জাহান, শমী কায়সারসহ কয়েকজন তারকা। আরো উপস্থিত ছিলেন অভিনেতা খায়রুল আলম সবুজ, তুষার খান, অভিনেত্রী শম্পা রেজা, নিমা রহমান, তানভীন সুইটি, নিপুণ আক্তার, উর্মিলা শ্রাবন্তী কর, নির্মাতা মুশফিকুর রহমান গুলজার, সালাহউদ্দিন লাভলু, মিলন ভট্ট, গায়ক এসডি রুবেল, গায়ক ও সংগীত প্রযোজক ধ্রব গুহসহ অনেকে।

মানববন্ধনে শিল্পী ও কলাকুশলীরা বলেন, জনগণের পেটে লাথি মেরে কোনোভাবেই জনগণের জন্যে কাজ করা যায় না। হরতাল-অবরোধের মাধ্যমে বিএনপি-জামায়াতের রাজনীতি জনগণের ক্ষতি করছে। যারা নিম্নবিত্ত তাদেরকে তারা হত্যা করছে। পুলিশ মারা যাচ্ছে, সাংবাদিক আহত হচ্ছে। এসব আমাদের দেশের ভাবমূর্তি নষ্ট করছে। নতুন প্রজন্মের কাছে নেতিবাচক রাজনীতিকে তুলে ধরছে। আমরা এটা চাই না।

‘শেখ হাসিনাতেই আস্থা’ এই স্লোগান নিয়ে শিল্পীরা বলেন, যারা বাংলাদেশের স্বাধীন রাষ্ট্রের বিপক্ষে ছিল তাদের সঙ্গে বসে স্বাধীনতা বিনির্মাণ করা যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সরকারের আমলে দেশ পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। আর ঠিক সেই সময়েই এদেশের সেই উন্নতিকে বাধাগ্রস্থ করে অর্থনীতিকে ধ্বংস করে দিচ্ছে তারা।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...