যানবাহ‌নে আগুন দেয়া রাজনীতি হতে পারে না: ডিবি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩, ৫:২৭ অপরাহ্ণ

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, রাজনৈতিক দল ৯ দফায় ১৮ দিন অবরোধ আর তিনদিন হরতাল ডেকেছে। কিন্তু অবরোধ ডেকে রাস্তায় না নেমে পালিয়ে থেকে ভাড়া করা লোকজন নিয়ে মানুষের গাড়িতে, যানবাহনে, মানুষের উপরে বোমা নিক্ষেপ করছে। পরিত্যক্ত গাড়িগুলোতে আগুন লাগাচ্ছে। এটা তো আসলে কোন রাজনৈতিক কর্মসূচি হতে পারে না।

মঙ্গলবার দুপুরে রাজধানীর মিন্টু রোডে ডিবির নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, হরতাল এবং অবরোধ ডেকে রাস্তায় নামে তাদের গণন্ত্রাতিক অধিকার। তারা তাদের সমাবেশ করতে পারে। আমরা আগেও দেখেছি ২০১৪ সালে এইরকমভাবে তারা রাস্তার মধ্যে বোমা নিক্ষেপ করেছে। পুলিশের উপর তারা হামলা করার চেষ্টা করেছে। জনগণ কিন্তু তাদের এমন কর্মসূচিতে সাড়া দেয়নি। নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে।

তি‌নি ব‌লেন, আমরা নির্বাচন কমিশনের দিক নির্দেশনা মোতাবেক কাজ করছি। পাশাপাশি আমাদের রুটিমাফিক কাজও করছি। যারা প্রতারণা করে, যারা ডাকাতি করে যারা ওয়ারেন্টভুক্ত আসামি তালিকাভুক্ত আসামি তাদের গ্রেপ্তার এগুলো আমাদের রুটিন ওয়ার্ক কাজ।

পাশাপাশি জনগণের সরকারের সম্পত্তি রক্ষার দায়িত্ব কিন্তু পুলিশের। মানুষের জানমাল নিরাপত্তা করতে, সম্পত্তি রক্ষা করতে আমরা পুলিশ বাহিনী, ডিবি পুলিশ আইনশৃঙ্খলা বাহিনী রাস্তায় থেকে রাতদিন ২৪ ঘণ্টা কাজ করি। উদ্দেশ্য হচ্ছে আমাদের একটাই স্বাভাবিক যান চলাচলের কেউ যেন বাধা সৃষ্টি না করে। সাধারণ মানুষ ঘর থেকে বের হবে কাজ করবে। তাদের সম্পত্তিগুলো রক্ষা করবে। কোন দুষ্কৃতকারী যেন কোন হামলা করতে না পারে।

যে সকল দুষ্কৃতকারীরা তথাকথিত অবরোধের নামে মানুষের জানমালের উপরে ককটেল বিস্ফোরণের মতো নেক্কারজনক ঘটনা ঘটনানোর চেষ্টা করে। পরিত্যক্ত কিংবা একজনের একটি মাত্র সহায় সম্বলে, গাড়ি‌তে আগুন লাগিয়ে দেয়। তাদের অনেককে আমরা গ্রেপ্তার করেছি, অনেকে আদালতে ১৬৪ জবানবন্দি দিয়েছে। অনেকের নামও আমরা পেয়েছি তাদেরকে আমরা শীঘ্রই ‌গ্রেপ্তার করবো।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...