স্বতন্ত্র প্রার্থীর এজেন্টকে কক্ষে তালাবদ্ধ করে রাখার অভিযোগ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২৪, ১:৪৯ অপরাহ্ণ

চট্টগ্রাম-১ আসনে মীরসরাই উপজেলার মিঠাছড়া কেন্দ্রের স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের ঈগল প্রতীকের এজেন্টকে উঠিয়ে তালাবন্ধ কক্ষে বেঁধে রাখার অভিযোগ উঠেছে।

রোববার (৭ জানুয়ারি) সকালে পুলিশের সহযোগিতায় তাকে উদ্ধার করা‌ হয়েছে।

 

এমন পরিস্থিতিতে প্রার্থী নিজে এসে পুলিশের সহযোগিতায় উদ্ধার করেছেন তাকে। এজেন্ট পরিচয়ে দিয়ে বলেন, তিনি (অব:) সৈনিক নাহিদ হোসেন।

মিঠাছড়া কেন্দ্রে ভোটের দিন সকালে ফর্ম জমা দেয়ার পর দু’জন অজ্ঞাত ব্যক্তি তাকে একটি রুমে নিয়ে বাহির থেকে তালা মেরে দেয়। সেই সাথে নিয়ে যায় এজেন্টের মোবাইল ফোনও। এরপর অনেক চেষ্টার পর সবার নজরে আসেন তিনি।

মিরসরাই আসনে সাত জন প্রার্থী। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের মাহবুব উর রহমান রুহেল (নৌকা), জাতীয় পার্টি মনোনীত মো. এমদাদ হোসেন চৌধুরী (লাঙ্গল), স্বতন্ত্র থেকে মো. গিয়াস উদ্দিন (ঈগল), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের আব্দুল মান্নান (চেয়ার), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের মো. ইউসুপ (টেলিভিশন), বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. নুরুল করিম আফছার (একতারা) ও বাংলাদেশ মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী হাত (পাঞ্জা)।

তবে আওয়ামী লীগের মাহবুব উর রহমান রুহেল এবং স্বতন্ত্র প্রার্থী মো. গিয়াস উদ্দিনের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।

মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন জানান, চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে সর্বমোট ১০৬টি ভোটকেন্দ্রের ৭১৭টি কক্ষে ভোট গ্রহণ করা হচ্ছে। ভোটকেন্দ্রগুলোতে প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার ২১২ জন। পোলিং এজেন্ট ৭১৭ জন। এই উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৬৬ হাজার ৫২৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮৮ হাজার ৭৪১ জন, মহিলা ভোটার ১ লাখ ৭৭ হাজার ৭৮২ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন। গত নির্বাচন থেকে এই নির্বাচনে ভোটার বেড়েছে ৫১ হাজার ৫০৯ জন।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...