‘প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণেই নারী শিক্ষায় উন্নতি হয়েছে’

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ৯:০৩ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণেই নারী শিক্ষায় উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) চট্টগ্রামের কে সি দে রোড কার্যালয়ে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে চট্টগ্রাম-৯ আসনের আওতাধীন বিভিন্ন থানা ও ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

বাংলাদেশের নারীসমাজের সামনে এখন বিশাল চ্যালেঞ্জ ও সুযোগ আছে উল্লেখ করে তিনি বলেন, দেশের মোট জনসংখ্যার ৫০ ভাগ নারী। সুতরাং মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিজেদেরও বুঝতে এবং নারীসমাজকেও বোঝাতে হবে যে, বাংলাদেশ যদি আফগানিস্তান হয়ে যায়, তাহলে কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না। দেশের অর্ধেক জনগোষ্ঠী যদি ঘরে বসে থাকে, তাহলে দেশ কি চলবে? নারীদের যে সক্ষমতা, পুরুষের চাইতে কোনো অংশে কম নয়।

শিক্ষামন্ত্রী বলেন, আজ বাংলাদেশের অর্থনীতিতে নারীসমাজ যে ভূমিকা রাখছে, সেটি না হলে বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিকভাবে আইয়ামে জাহেলিয়াতের যুগে ফিরে যেত। আর নারীসমাজ এই অবদান রাখতে পেরেছে কারণ দেশের প্রধানমন্ত্রী হিসেবে আছেন বঙ্গবন্ধুর কন্যা।

তিনি বলেন, একজন শেখ হাসিনা, তিনি শুধু আমাদের প্রধানমন্ত্রী নন, তিনি আমাদের অভিভাবক। আজ দেশে নারীরা বিমান চালাচ্ছেন, চিকিৎসক হচ্ছেন, ব্যবসা করছেন, নার্স হচ্ছেন, বিদেশে কর্মী হিসেবে যাচ্ছেন, দেশে কলকারখানায় কাজ করছেন, সবই সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর কন্যার জন্যে।

শিক্ষামন্ত্রী বলেন, শেখ হাসিনা সারাবিশ্বকে দেখিয়ে দিয়েছেন, তিনি সাধারণ মানুষের জন্য যতটা কোমল হৃদয়ের, কিন্তু খারাপ মানুষ যারা তাকে সরিয়ে বাংলাদেশটাকে দখল করতে চেয়েছিল, তাদের জন্য বিষয়ে ততটুকুই শক্ত। বিদেশে বসে অপরাজনৈতিক শক্তি অনেক ষড়যন্ত্র করেছে, কিন্তু কিছুই করতে পারেনি। কারণ বাংলাদেশের সাধারণ মানুষ বঙ্গবন্ধুর কন্যার সঙ্গে আছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...