কুয়াকাটার ৮০ শতাংশ হোটেল অগ্রীম বুকিং

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ৬:১৮ অপরাহ্ণ

২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ছুটির সাথে সাপ্তাহিক ছুটিকে কেন্দ্র করে অগ্রীম বুকিং শুরু হয়েছে সাগরকন্যা কুয়াকাটায়। আবাসিক হোটেলগুলোর প্রায় ৮০ শতাংশ রুম ইতোমধ্যে অগ্রীম বুকিং হয়েছে বলে নিশ্চিত করেছেন কুয়াকাটা হোটেল-মোটেল এমপ্লয়িজ এসোসিয়েশনের সভাপতি ইব্রাহিম ওয়াহিদ।

তিনি আরও বলেন, আগামী ২১-২৪ সেপ্টেম্বর পর্যন্ত কুয়াকাটায় থাকা প্রথম শ্রেণির হোটেলগুলো ইতোমধ্যে ৮০-৯০ শতাংশ এবং এছাড়া দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির হোটেল গুলোতে প্রায় ৭০ শতাংশ রুম ইতোমধ্যে অগ্রীম বুকিং হয়ে গেছে। ২১শে ফেব্রুয়ারি বুধবার তারপরে শুক্রবার অনেকেই ছুটি নিয়ে শনিবার পর্যন্ত চারদিনের ছুটি তৈরি করেছে যে কারণে আমরা প্রত্যেকটা হোটেল ২২ ও ২৩ তারিখের সবচেয়ে বেশী বুকিং পেয়েছি। তার সাথে সাথে বাকি দিনগুলোতে একটু কম বুকিং হলেও ওই চারদিনকে ঘিরে আমরা বাড়তি প্রস্তুতি নিয়ে রেখেছি।

হোটেল রেইন ড্রপসের পরিচালক দীপঙ্কর রায় দীপু জানান, মাতৃভাষা দিবস উপলক্ষে আমার হোটেলের মোট ২৪টি রুমের এখন পর্যন্ত ২১ ও ২৩ তারিখে শতভাগ বুকড ২২ ও ২৪ তারিখে ৭০ শতাংশ বুকিং। আমরা এখনও অনেক ফোন পাচ্ছি চাহিদা মত পর্যটকদের রুম বুকিং দিতে পারতেছি না।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশনের তথ্য মতে, কুয়াকাটাতে ছোট-বড় ২০০টি বেশি হোটেল রয়েছে যার ধারণক্ষমতা ২০-২৫ হাজার। কিন্তু ছুটির দিনগুলোতে অসংখ্য পর্যটকের আগমনের কারণে অনেক পর্যটক পার্শ্ববর্তী বাসাবাড়ি, গাড়ির ভিতরে রাত্রি যাপন করে, আবার অনেকে সারাদিন ভ্রমণ শেষে রাতে নিজ গন্তব্যেও ফিরে যায়।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের পুলিশ সুপার মোহাম্মদ রাহাত গাওহারী জানান, আগামী চারদিনের ছুটিতে অসংখ্য পর্যটকের আগমন ঘটবে কুয়াকাটায়। যে কারণে আগে থেকেই ট্যুরিস্ট পুলিশের কয়েকটি টিম মোতায়েন রয়েছে। সার্বক্ষণিক নজড়দারি ও গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...