মিশিগানে হবিগঞ্জবাসীর জমজমাট বনভোজন

সুলায়মান আল মাহমুদ, মিশিগান থেকে:,

  • প্রকাশিত: ১০ আগস্ট ২০২২, ৮:৫০ অপরাহ্ণ


যুক্তরাষ্ট্রের মিশিগানে জমজমাট বনভোজন হবিগঞ্জবাসীর মিলনমেলায় পরিনত হয়। মিশিগানে বসবাসরত হবিগঞ্জের বিভিন্ন শ্রেণীপেশার মানুষের স্বতস্ফুর্ত অংশগ্রহনে এমন জমকালো আয়োজনে উৎসবে মেতে উঠেন সবাই।
রোববার মিশিগান স্টেটের ওয়ারেন সিটির হলমিছ পার্কে বনভোজনের আয়োজন করে হবিগঞ্জ জেলা অ্যাসোসিয়েশন অব মিশিগান।
এতে মিশিগানস্থ হবিগঞ্জের প্রবাসীসহ বাংলাদেশি কমিউনিটির লোকজন উপস্থিত ছিলেন।
প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মাঝে বাংলা সংস্কৃতির বিস্তার এবং ঐক্যবদ্ধ হবিগঞ্জ গঠনের লক্ষ্যে এমন অনুষ্ঠানের আয়োজন হয়েছে বলে জানিয়েছেন বনভোজন আয়োজক কমিটির অন্যতম সদস্য নুর মিয়া।
দুপুরের দিকে বেলুন উড়িয়ে বনভোজনের উদ্বোধন করা হয়। বনভোজনে আকর্ষণীয় পর্ব ছিল র‍্যাফেল ড্রয়ের আইফোন প্রোমেক্স-১৩, ল্যাপটপ, ৭০ ইঞ্চি টেলিভিশনসহ ২০টি পুরস্কার।
এছাড়া শিশু-কিশোরদের ক্রীড়া প্রতিযোগিতা, নারীদের বালিশ খেলা, পুরুষদের রশি টানাটানি ও ফুটবলসহ বিভিন্ন খেলাধুলার আয়োজন ছিল বনভোজনে। সাংস্কৃতিক অনুষ্ঠানে আমন্ত্রিত শিল্পী পৃথা দেব, শিমুল দত্ত ও মঈনুল আলমসহ প্রবাসী শিল্পীরা গান পরিবেশন করেন।
এসোসিয়েশনের সভাপতি শাহীন আহমেদের সভাপতিত্বে, সহ-সভাপতি মিজান মিয়া জসিম ও সাধারণ সম্পাদক শেখ তাজ উদ্দিনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বনভোজন উপ-কমিটির আহ্বায়ক লুৎফুর রহমান ও সদস্য সচিব মো. গোলাম আজম।
আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্যে রাখেন হ্যামট্রামিক সিটির প্রোটেমে মেয়র কামরুল হাসান, ওয়ারেন সিটির কাউন্সিলম্যান রন পাপেন্ডায়া, মিশিগান বাংলা প্রেসক্লাব সভাপতি সৈয়দ সাহেদুল হক, কমিউনিটি একটিভিস্ট রাব্বী আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সেক্রেটারি লুৎফুর রহমান, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি জাবেদ চৌধুরী, সুনামগঞ্জ জেলা সোসাইটির সভাপতি মোহাম্মদ মোতালেব, মরগ্রেজ ব্যাংকার নাসির সবুজ, সিটি অব ওয়ারেনের প্লানিং কমিশনার দেলোয়ার আনসার প্রমুখ।
অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন এসোসিয়েশনের উপদেষ্টা শামীম আহছান, আলী আকবর খান, আমিনুর রশীদ চৌধুরী কাপ্তান, চিন্ময় আচার্য্য, সৈয়দ আলী রেজা, ওয়াহিদুজ্জামান আগা, নজরুল ইসলাম, এসোসিয়েশনের সভাপতি শাহীন আহমেদ, সেক্রেটারি শেখ তাজ উদ্দিন ও কোষাধ্যক্ষ মাহফুজুর রহমান শাহীন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...