খুলনা ডিভিশন এ্যাসোসিয়েশন ইউকে’র ইফতার মাহফিল

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২৩, ১:৫২ পূর্বাহ্ণ

খুলনা বিভাগীয় প্রবাসীদের সংগঠন “খুলনা ডিভিশন এ্যাসোসিয়েশন ইউকে”র( কে,ডি ,এ ) উদ্যোগে প্রতিবারের ন্যায় এবারও ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ১১ এপ্রিল মঙ্গলবার লন্ডনের ব্রিকলেনে ক্যাফে গ্রিল রেস্টুরেণ্টে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে এই সংগঠনটি । এতে ইউকেতে বসবাসরত খুলনা বিভাগীয় সর্বস্তরের সুধীজন, কমিউনিটি নেতৃবৃন্দ ও পরিচিতজনরা অংশ নেন।

মাহে রমজান ও সিয়াম সাধনা শীর্ষক উক্ত আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ইমাম হোসেন এবং যৌথ সঞ্চালনা করেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আমিনুর রহমান ও ইফতার মাহফিল কোঅর্ডিনেটর ফয়সাল জামিল।

আত্মশুদ্ধি অর্জনের সর্বোত্তম পন্থা হলো সিয়াম সাধনা। সবার সঙ্গে ক্ষমা ও দয়ার আচরণ করা, আত্মীয়-স্বজনের খোঁজ-খবর নেওয়া ও তাঁদের সাহায্য সহযোগিতা করা, যা করলে সমাজে প্রতিটি মানুষের মাঝে শান্তি বিরাজ করে। ধর্মীয় ভাব গাম্ভীর্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত উক্ত আলোচনায় অংশ নেন উপদেষ্টা মন্ডলী সদস্য মিজানুর রহমান , শেখ কামরুল হাসান তুষার, সৈয়দ ইমরুল হাসান ও মুরাদ মাহমুদ। খুলনা ডিভিশন এসোসিয়েশন ইউকের উদ্যোগে এই আয়োজন সত্যিই প্রশংসনীয় বলে আমন্ত্রিত অতিথিদের মধ্যে আলোচনা করেন: আই অন টিভি’র চিফ এক্সিকিউটিভ আতাউল্লাহ ফারুক, কাউন্সিলার ফয়জুর রহমান, কাউন্সিলার সাবিনা খান , ব্যারিস্টার মন্জু ,ব্যারিস্টার ইমতিয়াজ ও ব্যারিস্টার আজগর হোসেন, অ্যাডভোকেট টি এম জানে আলম, অ্যাডভোকেট হাসিব আহমেদ চৌধুরী, লোকমান কামালী সহ আরো অনেকে।

খুলনা ডিভিশন এ্যাসোসিয়েশন ইউকে”র পক্ষ থেকে সংকিপ্ত আলোচনায় অংশগ্রহণ করেন -সহঃসভাপতি বি এম ওবায়দুল হক আজমীর, সহঃসভাপতি – কানিস ফাতিমা, যুগ্ম সাধারণ সম্পাদক -পলাশ মিয়া, সাংগঠনিক সম্পাদক -ওসমান গনি ,তথ্য ও প্ৰযুক্তি বিষয়ক সম্পাদক-রাসেল আওয়াল, ক্রীড়া সম্পাদক-জিএম শাহিদুল ইসলাম মিলন সহ হাসান ইমাম বুল্বুল,রাকিব হাসান,হাসান মাহমুদ । যুক্তরাজ্যে বসবাসরত বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষক, সাহিত্যিক, বিশিষ্ট আইনজীবি , প্রতিষ্ঠিত ব্যবসায়ী, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মী, কবি, চিকিৎসকের পাশাপাশি বিভিন্ন পেশাজীবী মানুষের উপস্থিতিতে ইফতার মাহফিলটি একটি মিলন মেলায় পরিণত হয়।

সংক্ষিপ্ত আলোচনা শেষে মোনাজাতের মাধ্যমে আনন্দঘন পরিবেশে সকলে ইফতার করেন। সর্ব শেষে সংগঠনের সভাপতি উপস্থিত সকলকে তাদের উপস্থিতির মাধ্যমে ইফতার ও দোয়া মাহফিলকে সফল করার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে সকলকে কেডিএ’র ভবিষ্যতের সকল কর্মসূচিতে পাশে থাকার আহবান জানান ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...