অমুসলিমদের সম্মানে ভেনিস বাংলা স্কুলের ইফতার

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৩, ৩:৫৫ অপরাহ্ণ

অমুসলিমদের সম্মানে ভেনিস বাংলা স্কুলের ইফতার

ইতালির ভেনিস বাংলা স্কুল অমুসলিমদের সম্মানে ইফতারির আয়োজন করে। এতে বক্তৃতা করেন স্কুল কমিটির সভাপতি সৈয়দ কামরুল সরোয়ার এবং গবেষক, ইঞ্জিনিয়ার কামরুল হাছান।

গতকাল বুধবার, বাংলা স্কুলের নিজস্ব কার্যালয়ে আয়োজিত এ ইফতার মাহফিলে বিভিন্ন পেশার ইতালিয় নাগরিকগণ অংশগ্রহণ করেন।

ইঞ্জিনিয়ার কামরুল হাছান উপস্থিত অমুসলিমদের কাছে ইসলামের সৌন্দর্য তুলে ধরেন। ইসলামের ৫ স্তম্ভের মধ্যে গুরুত্বপূর্ণ রোজার উদ্দেশ্য, লক্ষ উল্লেখ করে বলেন, রোজা আমাদেরকে আত্ম সংযম বা আত্ম নিয়ন্ত্রণ শেখায়। যা বিশ্ব মানব সভ্যতার জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, ইসলাম কোনো যাজক নির্ভর ধর্ম নয়। সুতরাং কোনো ব্যক্তিকে দিয়ে ইসলামকে যাস্টিফাই করা সঠিক হবে না। ইসলাম বুঝতে হলে কোরান পড়তে হবে। কোরানের কাছে যেতে হবে। কোনো ব্যক্তি বিশেষের চিন্তা বা কার্যকলাপ ইসলামের মাপকাঠি নয়।

এ সময় ইতালিয় নাগরিকদের মধ্যে উপস্থিত ছিলেন, জান ফ্রাংকো বোনেচ্ছো, জান লুকা মারেল্লো, বেল্লাতো জাকমো, এসপানো আনতোনিয়, মাচ্ছা এর দিয়ানে, কিনেল্লাতো মোরেনো, ফাবিয় প্রেয়ো, আন্না পালমা, মানুয়েলা জারদানো, ফাবিয়ো, আলবেরত গ্রেগালিয়া, প্রমূখ।

স্কুল কমিটির সভাপতি সৈয়দ কামরুল সরোয়ার উপস্থিত ব্যক্তিদের কাছে বাংলা স্কুলের কার্যক্রম তুলে ধরেন এবং সবাইকে আসন্ন পবিত্র ঈদুল ফিতরের ঈদাগয়ে দাওয়াত দেন।

স্কুল কর্তৃপক্ষের মধ্যে উপস্থিত ছিলেন, বেল্লাল হোসেন ঢালি, পলাশ রহমান, হান্নান মিয়া, সোহেলা আক্তার বিপ্লবী, মোহাম্মদউল্লাহ সোহেল, কবির মাহমুদ, শহিদুল ইসলাম সুজন, আবদুর রহমান, মেহেরুন নেসা, কাজী টিপু ও রওশনারা।

ইফতারে বিরিয়ানিসহ বাংলাদেশের ট্রেডিশনাল ইফতার পরিবেশন করা হয় এবং ইতালি, বাংলাদেশসহ বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...