আবুল খায়ের হত্যাকাণ্ড : ফ্রান্স প্রবাসী বাংলাদেশী কমিউনিটির ডাকে ২৫ জুন বিক্ষোভ

সাদিক তাজিন, ফ্রান্স থেকে,

  • প্রকাশিত: ১৯ জুন ২০২৩, ১:৩৪ অপরাহ্ণ

ফ্রান্সে দুর্বৃত্তদের হাতে খুন হওয়ার ২৭ দিন পেরিয়ে গেলেও এখনো বাংলাদেশি যুবক আবুল খায়ের চৌধুরী (৩৮) হত্যার রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ। এমনকি এই ঘটনায় জড়িত কাউকে গ্রেপ্তার করা হয়নি। এতে ফ্রান্স প্রবাসী বাংলাদেশী কমিউনিটির মানুষের মাঝে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

এদিকে আবুল খায়ের চৌধুরী হত্যার বিচার এবং দুর্বৃত্তদের আইনের আওতায় আনার দাবীতে আগামী ২৫ জুন বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে ফ্রান্স প্রবাসী বাংলাদেশী কমিউনিটি।

জানা গেছে, আবুল খায়ের হত্যার সুষ্ঠু বিচার, সন্ত্রাসী ও দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা এবং বাংলাদেশীসহ বিদেশীদের নিরাপত্তায় ফ্রান্স প্রশাসনের কার্যকর উদ্যোগ নেয়ার দাবিতে বিক্ষোভের ডাক দিয়েছেন ফ্রান্স প্রবাসী বাংলাদেশীরা। আগামি ২৫ জুন দূপুর ২ টায় প্যারিসের স্টালিংগ্রাদ থেকে শুরু হয়ে ঐতিহাসিক রিপাবলিক চত্ত্বরে গিয়ে সমাবেশের মাধ্যমে বিক্ষোভটি শেষ হবে। বিষয়টি জানিয়েছেন কমিউনিটি ব্যক্তিত্ব রাব্বানী খান ও ওবায়দুল্লাহ কয়েছ।

উল্লেখ্য, গত ২৩ মে থেকে আবুল খায়ের নিখোঁজ হন। ওইদিনই দুর্বত্তরা তাকে হত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। এরপর ২৬ মে প্যারিসের অদূরে Boussy Saint-Antoine ট্রেন স্টেশনের পাশ থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। উদ্ধারের সময় নিহতের পকেটে বাংলাভাষায় লিখিত একটি কাগজ দেখতে পেয়ে তারা ধারণা করা হয়, নিহত ব্যক্তি বাংলাদেশী হতে পারে। পরে ওই এলাকার আশপাশে বাঙালি, পাকিস্তানি ও ভারতীয় দোকানগুলোতে পুলিশ তার ছবি দেখিয়ে পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করে। তবে পুলিশ তার পরিচয় নিশ্চিত হতে পারেনি। ৩৮ বছর বয়সী আবুল খায়ের ওই স্টেশনের পাশে ব্যবসা করতেন। তবে আবুলের হত্যাকারীদের এখনো ধরতে পারেনি পুলিশ। এমনকি হত্যার কারণও জানা যায়নি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...