ম.আ. মুক্তাদির’র ২৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে লন্ডনে স্বরণসভা

রুমি হক,

  • প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২৩, ৩:১৭ পূর্বাহ্ণ

বীর মুক্তিযুদ্ধা ম. আ. মুক্তাদির’র ২৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে যুক্তরাজ্য ম. আ. মুক্তাদির স্মৃতি কল্যাণ ট্রাস্টের উদ্দোগে পুর্ব লন্ডনের বাংলার স্বাদ রেষ্টুরেন্টে এক স্বরণ সভার আয়োজন করা হয় । উক্ত সভায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য বাসদের সভাপতি গয়াছুর রহমান গয়াছ এবং সঞ্চালনায় ছিলেন ম. আ. মুক্তাদির কল্যাণ ট্রাস্টের নেতা আব্দুল মালেক খোকন । সভার শুরুতে বীর মুক্তিযুদ্ধা মহহুম ম. আ. মুক্তাদিরের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন হাফিজ জিলু খাঁন ।

বক্তারা বীর মুক্তিযুদ্ধা বিশিষ্ট প্রগতিশীল রাজনীতিক এবং লন্ডন বাঙ্গালী কমিউনিটির বিশিষ্ট অ্যাক্টিভিস্ট ম. আ. মুক্তাদির’র প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি যৌবনের উষা লগ্নে জীবন বাজী রেখে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছিলেন এবং পরবর্তিতে স্বাধীনতা উত্তর বাংলাদেশে সমাজ পরিবর্তনের সংগ্রামে হাজার ছাত্র জনতাকে সংগঠিত করেছিলেন । পরবর্তিতে তিনি যখন জীবন এবং জীবিকার সংগ্রামে যুক্তরাজ্যের লন্ডনে স্হায়ী ভাবে বসবাসের জন্য চলে এসেছিলেন, তখনও সেখানে বাঙ্গালী কমিউনিটির ন্যায্য অধিকার আদায়ের সংগ্রামে তাঁর আদর্শের প্রতি অবিচল থেকে বিভিন্ন আন্দোলন সংগ্রামে আমৃত্যু নেতৃত্ব দিয়েছিলেন ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক কাউন্সিলার সেলিম উল্লাহ, সাবেক কাউন্সিলার পানু মিয়া, সাবেক কাউন্সিলার শহীদ আলী, সাবেক কাউন্সিলার সাদ চৌধুরী, যুক্তরাজ্য জাসদের সহ সভাপতি মজিবুল হক মনি, যুক্তরাজ্য জাসদের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, যুক্তরাজ্য জাসদের সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলু, গ্রেটার লন্ডন জাসদের সভাপতি সৈয়দ এনামুল হক বদরুল, যুক্তরাজ্য বাসদের সম্পাদক মোহাম্মদ শওকত, যুক্তরাজ্য জাসদের অর্থ বিষয়ক সম্পাদক রেদঁওয়ান খাঁন, যুক্তরাজ্য জাসদ নেতা সৈয়দ ছৈদ আলী, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা সৈয়দ নাসির, জিল্লুল করিম চৌধুরী, আব্দুস সাত্তার প্রমুখ ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...