বিশ্বব্যাপী ফিলিস্তিন সংহতি দিবসে ঢাকায় সমাবেশ ও মিছিল করেছে জাসদ

প্রেস বিজ্ঞপ্তি,

  • প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২৩, ৫:৩৫ পূর্বাহ্ণ

আইপিএ-ইন্টারন্যাশনাল পিপলস এসেম্বলির আহবানে বিশ্বব্যাপী ফিলিস্তিন সংহতি দিবসে জাসদ গত ৯ নভেম্বর দুপুর ১২ টায় ঢাকায় বঙ্গবন্ধু এভিনিউয়ে সমাবেশ ও মিছিল করেছে। সমাবেশ থেকে ফিলিস্তিনের গাজায় ইসরাইলি নির্বিচার বোমাবর্ষণ, গণহত্যা ও ধ্বংসযজ্ঞের তীব্র প্রতিবাদ এবং নিন্দা করা হয়েছে। সমাবেশ থেকে ইসরাইলি গণহত্যার প্রতি নির্লজ্জ সমর্থণ প্রদান করায় আমেরিকা, ইউরোপীয় ইউনিয়ন, জি-৭ ভুক্ত দেশিগুলির প্রতি ধিক্কার জানানো হয়।

সমাবেশ থেকে জাতিসংঘের প্রস্তাব মেনে অবিলম্বে ইসরাইলি নির্বিচার বোমাবর্ষণ, গণহত্যা, ধ্বংসযজ্ঞ বন্ধ করতে এবং যুদ্ধবিরতি ঘোষণা করতে ইসরাইলকে বাধ্য করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানানো হয়। সমাবেশ থেকে বলা হয়, দখলকৃত ফিলিস্তিনি ভূমি থেকে ইসরাইলিদের সরে যাওয়া এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠাই মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠার একমাত্র পথ। সমাবেশের ঘোষণা পাঠ করেন জাসদের দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন।

সমাবেশে উপস্থিত ছিলেন জাসদের জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মোখলেছুর রহমান মুক্তাদির, শওকত রায়হান, মীর্জা মোঃ আনোয়ারুল হক, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সভাপতি সাইফুজ্জামান বাদশা, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সভাপতি হাজী ইদ্রিস ব্যাপারী ও সাধারণ সম্পাদক সোহেল আহমেদ প্রমূখ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...