‘সাজাপ্রাপ্তদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগ শক্তিশালী হবে’

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৪, ২:৫৮ অপরাহ্ণ

দেশের আদালতের মাধ্যমে সাজাপ্রাপ্ত এবং অত্যন্ত গর্হিত অপরাধ করে যারা সাজাপ্রাপ্ত, তাদের বিদেশ থেকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ শক্তিশালী করা হবে বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সাজাপ্রাপ্ত সব আসামিকে দেশে ফিরিয়ে আনা প্রসঙ্গে স্থানীয় গণমাধ্যম কর্মীদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ মন্তব্য করেন।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে মহানগর প্রভাতী ট্রেনযোগে আখাউড়া এসে পৌঁছান। তিনি স্থানীয় উপজেলা পরিষদ আয়োজিত বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও আওয়ামী লীগ আয়োজিত পথসভায় অংশ নিতে দু’দিনের সফরে ঢাকা থেকে আখাউড়া এসেছেন। ‘

নোবেল শান্তি পুরস্কার বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে হয়রানি না করতে প্রধানমন্ত্রীর কাছে ১২ মার্কিন সিনেটরের চিঠি প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, এ মামলার কাগজপত্র দেখে আমি যতদূর জানি, বিচারিক আদালতে সুষ্ঠুভাবেই বিচার হয়েছে। যিনি এ মামলায় সাজাপ্রাপ্ত হয়েছেন, তিনি নিশ্চয় আপিল করবেন, সেজন্য সেখানে প্রভাব পড়ুক সেটা আমি চাই না।

এসময় আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারোয়ার, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলী চৌধুরী, সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...