ঢাকাসহ দেশের ৭ বিভাগে বৃষ্টির পূর্বাভাস

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ণ

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এই পরিস্থিতিতে ঢাকাসহ দেশের ৭ বিভাগে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিসের সবশেষ তথ্যানুযায়ী, শুক্রবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত খুলনা, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু-য়েক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য জায়গায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আর সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের দু-য়েক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

এদিকে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দেশের সর্বনিম্ন ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অফিস বলছে, সারাদেশে শুক্রবার দিনে তাপমাত্রা কমতে পারে। রাতে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। পরদিন শনিবার (৩ ফেব্রুয়ারি) দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও রাতে ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

এ সময় সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। ঘনকুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌপরিবহন যোগাযোগ সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...