তুরস্কে বাংলাদেশিদের ঈদ পুনর্মিলনী ও পিকনিক

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৩, ৬:৫০ অপরাহ্ণ

শনিবার (২২ এপ্রিল) ইস্তাম্বুলে বাংলাদেশ স্টুডেন্টস’ এসোসিয়েশন তুরস্ক-বাসাত এর উদ্যোগে তুরস্কে বসবাসরত বাংলাদেশিদের নিয়ে আয়োজন করা হয় ঈদ পুনর্মিলনী ও পিকনিক। শতাধিক বাংলাদেশিদের অংশগ্রহণে ইস্তাম্বুলের পলোনেজকয়ে মনোরম প্রাকৃতিক পরিবেশে এই ঈদ পুনর্মিলনী ও পিকনিক আয়োজিত হয়।

বাসাত ঈদ পুনর্মিলনী ও পিকনিকে ইস্তাম্বুলসহ তুরস্কের বিভিন্ন শহরে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের পাশাপাশি বাংলাদেশি শিক্ষক, ব্যবসায়ী, চাকরিজীবীরা ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে একত্রিত হন। ইস্তাম্বুল শহরকেন্দ্র থেকে একটু দূরে প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত জমহুরিয়াত পার্ক কিছুক্ষণের জন্য ছোট বাংলাদেশে পরিণত হয়। বাসাতের ঈদ পুনর্মিলনী ও পিকনিকের আয়োজনে ছিল মোরগ লড়াই, গুপ্তধন উদ্ধার, চামুচ মুখে মার্বেল দৌড়, হাড়ি ভাংগা, বালিশ খেলা, বেলুন ফোটানোর মত উপভোগ্য ও আনন্দদায়ক দেশীয় সংস্কৃতির খেলাধুলা। খেলাধুলায় অংশগ্রহণকারীদের মধ্যে বিজয়ীরা জিতে নেন আকর্ষণীয় সব পুরষ্কার।

পিকনিকের আয়োজনে আরও ছিল ক্রিকেট টুর্নামেন্ট, তাতে অংশগ্রহণকারীদের থেকে মোট ৪টি দল অংশ নেয়। এছাড়াও, এবারের ঈদ পুনর্মিলনীতে ছিল হ্যান্ডফুটবল, কর্নহোল, মিনি বিলিয়ার্ডসহ বিভিন্ন বোর্ড ও কার্নিভাল গেমস। ঈদ পুনর্মিলনীতে ছোট বাচ্চাদের সরব ও প্রাণোজ্জ্বল উপস্থিতি সবার জন্য ছিল বেশ উপভোগ্য। পিকনিকের আয়োজনে মেয়েদের জন্য ছিল মেহেদি উৎসব। পিকনিকে খাওয়া-দাওয়ার আয়োজন হিসেবে ছিল মজাদার বার-বি-কিউ। বাসাতের এবারের ঈদ পুনর্মিলনী ও পিকনিক সবার জন্য উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীর মাধ্যমে শেষ হয়। প্রবাস জীবনে ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি এবং একঘেয়েমি দূর করার সফলতম মাধ্যম হিসেবে বাংলাদেশ স্টুডেন্টস’ এসোসিয়েশন তুরষ্ক-বাসাতের আয়োজিত ঈদ পুনর্মিলনী ও পিকনিক’ ২০২৩ অংশগ্রহণকারীদের পক্ষ থেকে ব্যাপকভাবে সমাদৃত ও প্রশংশিত হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...