জোটের শরিকদের সঙ্গে আজ বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৯ জুলাই ২০২৩, ১:০৯ অপরাহ্ণ

১৪ দলের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক বসতে যাচ্ছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও ১৪ দলীয় জোটের নেত্রী শেখ হাসিনা।

বৈঠকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও নির্বাচন নিয়ে সৃষ্ট সংকট নিরসনের কলাকৌশল নিয়ে আলোচনা হবে।

এ ছাড়া বৈঠকে বিএনপি ও তার মিত্রদের সরকার পতনের একদফা আন্দোলন মোকাবিলায় করণীয় ঠিক করা হবে। সেই সঙ্গে দেশের বিদ্যমান পরিস্থিতি ও জনজীবনের সংকট মোকাবিলায় জোট কার্যক্রমকে শক্তিশালী করার বিষয়েও শরিক নেতাদের সঙ্গে কথা বলবেন জোটের শীর্ষ নেতা শেখ হাসিনা।

এর আগে তিনি ২০২২ সালের ১৫ মার্চ ১৪ দলের শীর্ষ নেতাদের সঙ্গে সর্বশেষ বৈঠক করেন। ২০১৮ সালের নির্বাচনের মাধ্যমে টানা তৃতীয় দফায় ক্ষমতায় আসার প্রায় তিন বছর পর আওয়ামী লীগ প্রধানের সঙ্গে ওই বৈঠক হয়। বৈঠক থেকে আগের তিনটি জাতীয় নির্বাচনের ধারাবাহিকতায় দ্বাদশ সংসদ নির্বাচনও জোটগতভাবে অংশগ্রহণের সিদ্ধান্ত জানান শেখ হাসিনা। ওই বৈঠকেরও দীর্ঘ ১৬ মাস পর ১৪ দলের শীর্ষনেতাদের সঙ্গে পরবর্তী বৈঠক হতে যাচ্ছে।

বৈঠকে ১৪ দলের প্রতিটি শরিক দলের দু’জন করে শীর্ষ নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে। দলগুলোর সভাপতি-সাধারণ সম্পাদক অথবা আহ্বায়ক-যুগ্ম আহ্বায়ক পদের নেতারা বৈঠকে যোগ দেয়ার সুযোগ পাচ্ছেন।

তবে দলীয় সভাপতি শেখ হাসিনা ছাড়াও জোটের প্রধান শরিক আওয়ামী লীগের নীতিনির্ধারক কয়েকজন নেতাও এই বৈঠকে থাকবেন।.

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক-মুখপাত্র আমির হোসেন আমু এমপি এক বিবৃতিতে আমন্ত্রিত নেতাদের বৈঠকে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...