মহাসমাবেশ শুরুর আগেই লক্ষাধিক নেতাকর্মীর উপস্থিতি নয়াপল্টনে

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২৩, ১১:২৪ পূর্বাহ্ণ

সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মহাসমাবেশ করছে বিএনপি। আজ শনিবার দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে শুরু হবে এ সমাবেশ। সমাবেশ শুরুর ৪ ঘণ্টা আগেই লক্ষাধিক নেতাকর্মী চলে এসেছেন। বিএনপি বলছে দলটির এই মহাসমাবেশ ঐতিহাসিক সমাবেশ হবে।

সরেজমিনে দেখা যায়, ফকিরাপুল মোড়, নাইটঙ্গেল মোড়, কাকরাইল মোড়, শান্তিনগর মোড়, পুরাতন পল্টন মোড় থেকে শুরু করে মৎস ভবন পর্যন্ত এলাকা জুড়ে বিএনপি নেতাকর্মীরা অবস্থান করছে।

গতকাল শুক্রবার রাত থেকেই নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করে নেতাকর্মীরা। সেখানেই রাত্রিযাপন করে। সকাল থেকে নেতাকর্মী বাড়তে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মী আরও বাড়ে। এসব এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। সর্তক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

ট্রাকের উপর অস্থায়ী মঞ্চ বানানো হয়েছে। নেতাকর্মীদের উজ্জীবিত রাখতে গান পরিবেশন করছে বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাস।

দুপুর ২টায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় অফিস সামনে আনুষ্ঠানিকভাবে মহসমাবেশ শুরু হবে। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। বক্তব্য রাখবেন দলটির স্থায়ী কমিটির সদস্য সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ।

বিএনপি ছাড়াও সরকারের পদত্যাগের এক দফায় অন্যান্য রাজনৈতিক দল সমাবেশ করছে। জামায়াতে ইসলামী রাজধানীর শাপলা চত্বরে মহাসমাবেশ করবে। কারওয়ান বাজার এফডিসি সংলগ্ন এলডিপি কার্যালয়ের সামনে দুপুর ৩টায় সমাবেশ করবে এলডিপি, মালিবাগ মোড়ে দুপুর ৩টায় সমাবেশ করবে এনডিএম, বিজয়নগর পানির ট্যাংক মোড়ে দুপুর ২টায় সমাবেশ করবে ১২-দলীয় জোট।

এ ছাড়া বিজয়নগর পানির ট্যাংক মোড়ে সকাল ১১টায় সমাবেশ করবে গণ অধিকার পরিষদ (নুরুল হক), পুরানা পল্টন আলরাজী কমপ্লেক্সের সামনে দুপুর ২টায় সমাবেশ করবে জাতীয়তাবাদী সমমনা জোট, পুরানা পল্টন কালভার্ট এলাকায় দুপুর ৩টায় সমাবেশ করবে গণ অধিকার পরিষদ (রেজা কিবরিয়া) ও জাতীয় প্রেসক্লাবের সামনে দুপুর ১২টায় সমাবেশ করবে গণতান্ত্রিক বাম ঐক্য।

জাতীয় প্রেসক্লাবের সামনে দুপুর ৩টায় সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ, মতিঝিল নটর ডেম কলেজের উল্টো দিকে দুপুর ১২টায় সমাবেশ করবে গণফোরাম ও পিপলস পার্টি ও পুরানা পল্টন মোড়ে বিকেল ৪টায় সমাবেশ করবে লেবার পার্টি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...